ফ্রান্সে মহানবী (সা.) কে অবমাননার প্রতিবাদে ইনানীতে বিক্ষোভ মিছিলে নবীপ্রেমিক জনতার ঢল

সংবাদদাতা •

ফ্রান্সে মহানবী হযরত মুহাম্মদ (স.) এর প্রতি ধৃষ্টতাপূর্ণ ব্যঙ্গচিত্র তৈরী ও প্রদর্শনের প্রতিবাদে উখিয়ার ইনানী-মোহাম্মদ শফির বিল এলাকার সর্বস্তরের জনসাধারণ কর্তৃক আয়োজিত বিশাল বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (৬ নভেম্বর) জুমার নামাজের পর অত্র এলাকার বিভিন্ন মাদ্রাসা ও মসজিদ থেকে মিছিলে মিছিলে নবীপ্রেমিক তৌহিদী জনতার জমায়েতে ইনানী সী-পার্ল সংলগ্ন আলম মার্কেটের মাঠে হয়ে উঠে লোকে লোকারণ্য। হাজার হাজার নবীপ্রেমিক জনতার স্বতঃস্ফূর্ত অংশগ্রহনে জুমার নামাজের পর দক্ষিণ মোহাম্মদ শফির বিল জামে মসজিদ থেকে বিশাল বিক্ষোভ মিছিল শুরু হয়। স্মরণকালের বৃহৎ এ মিছিলে ফ্রান্সের সাথে কুটনৈতিক সম্পর্ক ছিন্ন করা এবং ফ্রান্সের পণ্য বয়কট করাসহ বিভিন্ন ন্যায়সঙ্গত স্লোগানে রাজপথ  প্রকম্পিত করে তুলেন মিছিলকারীরা।

দীপ্ত জাগরণ সংসদ’র সাহিত্য ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক, এহছানুল হক এর সভাপতিত্বে অনুষ্ঠিত বিক্ষোভ মিছিলোত্তর সমাবেশে উদ্বোধনী বক্তব্য রাখেন, মধ্যম মোহাম্মদ শফির বিল জামে মসজিদের খতিব, মাওলানা জামাল উদ্দিন।

সমাবেশে মূল বক্তব্য রাখেন, জালিয়া পালং ইউনিয়নের, ৭নং ওয়ার্ডের আওয়ামীলীগের সভাপতি শাহাব উদ্দিন, তিনি বলেন, শান্তি, সম্প্রীতি, মানবতা ও সভ্যতার নবী, শ্রেষ্ঠনবী হযরত মুহাম্মদ (স.) এর চরম অবমাননা করে ফ্রান্স বিশ্বসভায় ঘৃন্যতম অসভ্য রাষ্ট্র হিসেবে চিহ্নিত হয়েছে। রাসুলে কারীম (স.) এর শান-মানের ওপর আক্রমনের প্রতিবাদ না করে কোন প্রকৃত মুসলমান ঘরে বসে থাকতে পারেন না। তাই আজ শান্তিকামী মুসলমানেরা  রাজপথে নেমে এসেছেন। রাসুলে কারীম (স.) এর অবমাননাকারী অসভ্য ফ্রান্সের বিরুদ্ধে আমাদের শান্তিপূর্ণ আন্দোলন অব্যাহত থাকবে।

তিনি অনতিবিলম্বে  ফ্রান্সের সাথে কুটনৈতিক ও বাণিজ্যিক সম্পর্কসহ সব সম্পর্ক ছিন্ন করার জন্য বাংলাদেশ সরকার ও বিশ্ব মুসলিম নেতৃবৃন্দের প্রতি জোর দাবি জানান।

তিনি মহানবী (স.) এর চরম  অবমাননার এ ঘটনায় আরবলীগের নিরব ভূমিকারও তীব্র নিন্দা জানান। সেই সাথে রাষ্ট্রীয়ভাবে নবী করীম (স.) এর অবমাননার বিরুদ্ধে নিন্দা প্রস্তাব গ্রহন এবং ফ্রান্সের সবধরণের পণ্য বয়কট করার জন্য বাংলাদেশ সরকার ও জনগণের প্রতি জোর দাবি জানান।

দীপ্ত জাগরণ সংসদ’র সাধারণ সম্পাদক, মোহাম্মদ রেজাউল করিম এর সঞ্চালনায় বিক্ষোভ মিছিলোত্তর বিশাল প্রতিবাদ সমাবেশে প্রতিনিধিত্বশীল ওলামায়েকেরাম ও অত্র এলাকার জনসাধারণ ব্যাক্তিদের মধ্য উপস্থিত ছিলেন, জালিয়া পালং ইউনিয়নের ১নং ওয়ার্ডে মেম্বার মনিরুল ইসলাম মনির মেম্বার, বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদলের দক্ষিণ শাখা ১নং ওয়ার্ডের সভাপতি জয়নাল আবেদীন জয়, জালিয়া পালং ইউনিয়ন যুবলীগের আহ্বায়ক কমিটির সম্মানিত সিনিয়র সদস্য, মোঃ কাসেম আলী, দীপ্ত জাগরণ সংসদ’র সভাপতি, এরফানুল করিম, মোহাম্মদ শফির বিল ইসলামী ছাত্র ও যুব ঐক্য পরিষদের সভাপতি, নূরুল ইসলাম, মানব কল্যাণ সোসাইটির সভাপতি, মোহাম্মদ সাবের, ছাত্রনেতা, মোহাম্মদ সোহেল, মোহাম্মদ হারুন, নূরুল আবছার প্রমুখ।

সী-পার্ল সংলগ্ন জামে মসজিদের খতিব, হাফেজ মাওলানা মঞ্জুর, মুসলিমের বিশেষ মুনাজাতের মাধ্যমে বিক্ষোভ কর্মসূচি সমাপ্ত হয়।